,

নবীগঞ্জে সামাজিক দূরত্ব বজায় রাখতে যৌথ অভিযান, অর্থদণ্ড

মতিউর রহমান মুন্না : করোনাভাইরাসের সংক্রমণ রোধে চলমান বন্ধের সময় সাধারণ মানুষের ঘরে থাকা নিশ্চিত করতে নবীগঞ্জ উপজেলা প্রশাসন ও সেনাবাহিনীর যৌথ অভিযান অব্যাহত রয়েছে। বিদেশ ফেরতদের হোম কোয়ারেন্টাইন নিশ্চিত ও সামাজিক দূরত্ব বজায় রাখতে এবং বাজার মনিটরিং করতে তাদের অভিযান নিয়মিত পরিচালিত হচ্ছে।
রবিবার বিকেলে নবীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সুমাইয়া মমিন এবং সেনাবাহিনীর ক্যাপ্টেন এ.এস.এম শিহাবুজ্জামান শিহাবের নেতৃত্বে উপজেলার দিনারপুর অঞ্চলের দেবপাড়া, সদরঘাট, সতক, সাতাইহাল ও পানিউমদা এলাকায় যৌথ অভিযান চালানো হয়। সরকারী নির্দেশ অমান্য করে দোকান খোলা রাখায় ও দোকানে মূল্য তালিকা না থাকায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ৪ টি প্রতিষ্ঠানকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়। পরে মাইকিং করে জনগণকে বাড়িতে নিরাপদে থাকার জন্য আহবান জানানো হয়।
সেনাবাহিনীর ক্যাপ্টেন এ.এস.এম শিহাবুজ্জামান শিহাব বলেন- নিয়মিত টহলে হ্যান্ড মাইক দিয়ে করোনা ভাইরাস মোকাবেলা সম্পর্কে বাজারের ব্যবসায়ীদের অবহিত করা হয়। দোকানে একাধিক ক্রেতা যাতে এক সাথে ঢুকতে না পারে সে ব্যাপারেও নির্দেশনা দেয়া হয়। সাধারণ মানুষকে ঘরে থাকতে মাইকিং করে আহ্বান জানানো হয়, অকারণে ঘরের বাইরে বের হয়ে আড্ডা বা জনসমাগম তৈরি করতে না পারে এ জন্য টহল অব্যাহত থাকবে।  তাছাড়া করোনা ভাইরাস থেকে রক্ষা পেতে বার বার হাত ধোয়া এবং প্রত্যেককে আরও বেশি সতর্ক হওয়ার আহবান জানান।
নবীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সুমাইয়া মমিন বলেন- সামাজিক দূরত্ব নিশ্চতকরন ও বাজার মনিটরিং করতে যৌথ অভিযান পরিচালনা করা হয়। সরকারী আদেশ অমান্য করায় ৪টি ব্যবসা প্রতিষ্ঠানকে অর্থদণ্ড দেওয়া হয়। এ অভিযান নিয়মিত চলবে।


     এই বিভাগের আরো খবর